কে তুমি মানুষী
- Md Nazmul Hasan ১৮-০৫-২০২৪

কে তুমি মানুষী, এলে মোর জ্বীর্ন কুঠিরে। সন্ধ্যা লগনে আবছা আলোয় ভরা এ বসন্তের তরে।। তোমার চরণ পড়িলো যখন আমার উঠুন মাঝে। পূর্ব দিগন্তে বাজলো বাসি নতুন সুরে ভেসে।। তোমার রুপে মুগ্ধ তরু চাঁদ উকি মেরে হাসে। মৃদু স্বরে বইছে বাতাস কুকিল গান করে।। তোমার রুপের নেইকো শেষ নেইকো কোনো জুড়ি। তোমার রুপে মুগ্ধ সবে কনচাপা দিয়েছে হাতমুড়ি।। তুমি আমার দেখা প্রথম দেখা এক ললনা। তোমার রুপের হবে না শেষ করেও কোনো তুলনা।। তোমার হাসি দেখে চাঁদ লজ্জাতে মুখ ঢাকে। তোমার বুলি এতো মধুর কোকিল হার মানে।। তোমার মাথায় লম্বা চুল নিত্য করে হেলেদুলে। তোমার রুপে মুগ্ধ আপন গিয়েছি নিজেকে ভূলে।। তোমায় পেয়ে ধন্য আমি করিগো আহবান। লাগতো ভালো অনেক আমার করলে আলাপন।। তুমি চাইলে বসতে পারো শীতল পাটির তরে। তোমার জন্য খোলা দুয়ার হৃদয় মন্দিরে।। তোমাকে দেখে চাঁদ টা যেনো চাছেনা দিতে আলো। তোমার দিকে চাই তার লাগছে বড্ড ভালো।। তোমায় দেখে নয়ন জুড়ালো অনন্তে এলো প্রাণ। তুমি যেনো আমার কাছে বিশেষ মেহমান।। কোথায় আমি রাখিব তোমায় বসতে দিবো কিসে। নিঃশ্ব আমি শূন্য ঘরে শুধুই পোকা বাস করে।। তোমার পরশে শীতর হৃদয় চাইছে যে উড়াতে। তোমার আসায় পূর্ণ আমার বলছি তোমায় বসতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।